৫শ পরিবারের পাশে কেন্দ্রীয় যুবলীগ নেতা এস এম শামীম

আবুল বাশারঃ এস এম শামীম যুবলীগের নিবেদিত প্রাণ। কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য। কোভিড-১৯ এর আঘাতে সারাবিশ্বে যখন মানুষ বেঁচে থাকার জন্য লড়াই করছেন, বাংলাদেশেও করোনা ভাইরাসের প্রভাবে হতদরিদ্র, দিনমজুর, ছিন্নমূল মানুষের কষ্টের শেষ নেই। আর এই সংকটময় মুহূর্তে অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন যুবলীগ নেতা এস এম শামীম। আজ শুক্রবার রাজধানীর কদমতলায় এ খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।
প্রায় পাঁচশত পরিবারের মাঝে খাদ্য সহায়তা করেন তিনি। খাদ্য সামগ্রীর মাঝে ছিল, পাঁচ কেজি চাল, এক কেজি তৈল, এক কেজি পেয়াজ, দুই কেজি আলু, এক কেজি ডাল।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শাসম পরশ ও সাধারণ সম্পাদক মাঈনুল হোসেন খাঁন নিখিল এর নির্দেশনায় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন এস এম শামীম। ছাত্রলীগের রাজনীতি দিয়ে বঙ্গবন্ধুর আর্দশে অনুপ্রেরণা নিয়ে রাজপথে জয়বাংলা স্লোগানে মুখরিত করেছে অনেকটা সময়। দেশের মানুষের পাশে এই সংকটময় মুহূর্তে দাঁড়াতে পেরে খুশি তিনি। সুযোগ পেলে মানুষের জন্য বড় ধরনের কাজ করার ইচ্ছা রয়েছে বলে জানান তিনি।
এস এম শামীম বলেন, অনেক মধ্যবিত্তরা রয়েছেন যারা কারো কাছে চাইতে পারছেন না, ঘরে খাবর নেই, কিন্তু মুখে হাঁসি, আমি এ ধরনের পরিবার খুঁজে খুঁজে বের করে তাদের বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছি। সমাজের বিত্তবানদের প্রতি তিনি আহ্বান জানিয়ে বলেন, মৃত্যুর ভয়ে ঘরে বা দেশের বাহিরে না থেকে যতোটুকু সম্ভব নিজেকে সাবধানে রেখে অসহায় মানুষের সাহায্যে এগিয়ে আসতে হবে।
সমাজে এমন অনেক মানুষ আছে যাদের ব্যাংক একাউন্টে অলসভাবে অনেক টাকা পনে আছে, তারা চাইলে কিছু অসহকয় মানুষের দায়িত্ব নিতে পারেন।
ত্রাণ বিতরনে উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণ যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওমর ফারুক, ৪নং ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক সালাম শেখ, ৫নং ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক ঝন্টু দাস, ৪নং ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহ্বায়ক নূরে আলম জীবন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *